Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আবার মালদহে কোয়ারেন্টাইনে
সেন্টার থেকে পালালেন পরিযায়ীরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের ফের কোয়ারেন্টাইন সেন্টার ছেড়ে পালালেন ৫০ জন। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে পুরাতন মালদহ ব্লকের যাত্রাডাঙা গ্রাম পঞ্চায়েতের হালনা মহম্মদপুর গ্রামে। পলাতকদের বেশিরভাগই দেশের বিভিন্ন পান্তে শ্রমিকের কাজে গিয়েছিলেন।  
বিশদ
ওঠেনি স্থানীয় আম, চালান আসছে বাইরে থেকে
মালদহের জামাইদের পাতে দিতে
এবার ভরসা বাইরের আমই  

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: দোরগোড়ায় জামাইষষ্ঠী। কিন্তু তা সত্ত্বেও মালদহের আম ও লিচু এখনও বাজারে সে অর্থে ওঠেনি। বরং স্থানীয় ফলের আগেই জেলার বাজার দখল করে নিয়েছে বাইরে থেকে আসা আম। আলফানসো, আম্রপালি থেকে শুরু করে খিরসাপাতি আম মালদহের বাজারে এখন দেদার বিক্রি হচ্ছে।  
বিশদ

উম-পুনে কৃষির ক্ষতি ১৫ কোটি টাকা 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: উমপুনের প্রভাবে দক্ষিণ দিনাজপুর জেলায় কৃষিতে ক্ষতি হয়েছে প্রায় ১৫ কোটি টাকার ফসলের। এব্যাপারে বিস্তারিত রিপোর্ট বানাচ্ছেন জেলার কৃষি দপ্তরের কর্মী ও আধিকারিকরা। গত সপ্তাহে সুপার স্লাইক্লোনের ফলে জেলায় আর কি কি ক্ষতি হয়েছে, সেব্যাপারেও রিপোর্ট বানানোর কাজ চলছে। 
বিশদ

জুনে পরীক্ষা,
কলেজ ছাড়তে বলল কর্তৃপক্ষ, কোয়ারেন্টাইন
সেন্টার নিয়ে ফাঁপরে ময়নাগুড়ি ব্লক প্রশাসন 

সংবাদদাতা, ময়নাগুড়ি: পরিযায়ী শ্রমিকদের রাখার জন্য ময়নাগুড়ি বিএড কলেজ অধিগ্রহণ করে সেখানে কোয়ারেন্টাইন সেন্টার করেছে ব্লক প্রশাসন। জুনে পরীক্ষার কারণ দেখিয়ে সোমবার বিএড কলেজ কর্তৃপক্ষ তাদের ভবন ছেড়ে দেওয়ার জন্য আর্জি জানিয়ে প্রশাসনকে চিঠি দেয়। 
বিশদ

একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন
দক্ষিণ দিনাজপুরের পাঁচ করোনা আক্রান্ত 

সংবাদদাতা, গঙ্গারামপুর ও বালুরঘাট: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার প্রথম তিন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। দশ দিন আগে কুশমণ্ডি ব্লকের ওই তিন পরিযায়ী শ্রমিকের সোয়াব পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল।
বিশদ

ইটাহারের ভদ্রশিলায় পুকুর থেকে গৃহবধূর মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, ইটাহার: এক গৃহবধূর মৃতদেহ পুকুরের জল থেকে উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানার ভদ্রশিলা গ্রামের পালপাড়ায়।  
বিশদ

রাস্তায় শুকাতে দেওয়া ধানেই
দুর্ঘটনা, প্রয়াত হলেন তপনের বিডিও 

সংবাদদাতা, পতিরাম: উম-পুনে ভিজে যাওয়া ধান রাস্তায় শুকোতে দিয়েছিলেন কৃষকরা। আর সেই ধানের উপর দিয়ে গাড়ি নিয়ে যাওয়াই কাল হল তপনের বিডিও’র। রবিবার দুপুরে পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন বিডিও ছোগেল মোক্তান তামাং।  
বিশদ

তফসিলি বন্ধু স্কিমে ময়নাগুড়িতে
আবেদন ১০ হাজারের বেশি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জয়বাংলার তফসিলি বন্ধু স্কিমে সবচেয়ে বেশি বার্ধক্য ভাতা প্রাপকের তালিকায় জলপাইগুড়ি জেলার মধ্যে শীর্ষে রয়েছে ময়নাগুড়ি ব্লক। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ময়নাগুড়ি ব্লকে জেলার মধ্যে সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে। 
বিশদ

আলিপুরদুয়ার জেলা পরিষদ সাতটি সেতুর ভিতের
কাজ বর্ষার আগেই শেষ করার লক্ষ্যে ঝাঁপিয়েছে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনের জন্য আলিপুরদুয়ার জেলা পরিষদের সাতটি সেতু তৈরির কাজ বর্ষার আগে কোনওভাবেই শেষ হচ্ছে না। এদিকে বর্ষা প্রায় চলে আসায় জেলা পরিষদ আরও বিপাকে পড়েছে।  
বিশদ

বর্ষায় ছাদের জল আটকতে এপিপি মেমব্রেন
কোচবিহারের পুরনো অফিস ভবনে 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: বর্ষা এলেই কোচবিহারের সাগরদিঘির পাড়ে অবস্থিত বিভিন্ন সরকারি দপ্তরের ছাদে বাঁশ ও ত্রিপল খাটিয়ে জল ঠেকানোর পরিচিত দৃশ্যের বদল ঘটেছে। কয়েক বছর আগেও বেশ কয়েকটি দপ্তরে এভাবেই বর্ষার সময়ে ছাদের জল আটকানো হতো।  
বিশদ

আলিপুরদুয়ারে জুয়ার বোর্ড থেকে শিক্ষক সহ আটক ৬ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার শহরের মাধব মোড় নিউটাউন এলাকায় একটি দোকানের বারান্দায় চলা জুয়ার বোর্ডে রবিবার রাতে অভিযান চালিয়ে পুলিস ছ’জনকে আটক করেছে। ওই জুয়ার বোর্ড থেকে পুলিস ৫০ হাজার ৯০০ টাকা উদ্ধার করেছে। লকডাউনে বক্সা ফিডার রোডের শুনশান পরিস্থিতির সুযোগ নিয়ে সন্ধ্যার পরে রাস্তার পাশে দোকান বারান্দায় এই জুয়ার বোর্ড চলছিল।  
বিশদ

করোনার আতঙ্ক
পাশের গ্রামে রোগী থাকলেও হয়নি কনটেইনমেন্ট
জোন, রাস্তা আটকে নিজেরাই গৃহবন্দি প্রতিবেশী গ্রাম 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর ব্লকে করোনা আক্রান্তের হদিশ মেলার পরেই গ্রামাঞ্চলগুলিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ইসলামপুরের যে গ্রামে করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে রবিবার, সরকারি নির্দেশিকা মেনেই সেই গ্রামে কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়নি।
বিশদ

মাটিগাড়া বাজার
সচেতনতার অভাব বাড়াচ্ছে করোনা ভীতি 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: থলে হাতে বাজার বেরিয়েছেন। মাস্ক থাকলেও তা ঝুলছে গলায়। হাতে নেই কোনও গ্লাভস। শিলিগুড়ি শহর সংলগ্ন মাটিগাড়া ব্লকে করোনা আক্রান্তর হদিশ মেলার পরেও বদলায়নি এই ছবিটা। যা দেখে রীতিমতো স্তম্ভিত সচেতন মানুষ।  
বিশদ

পুরাতন মালদহে বাড়ি বাড়ি সমীক্ষায় এখনও
করোনার উপসর্গের হদিশ মেলেনি, স্বস্তিতে কর্তৃপক্ষ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: করোনা নিয়ে পুরাতন মালদহ পুরসভার বাড়ি বাড়ি সমীক্ষার প্রাথমিক রিপোর্টে স্বস্তিতে কর্তৃপক্ষ। রিপোর্ট অনুযায়ী শহরে আপাতত করোনা নিয়ে উদ্বেগের কিছু নেই। পুরসভার স্বাস্থ্য বিভাগ প্রথম দফায় এপ্রিলে শহরজুড়ে করোনা নিয়ে সমীক্ষার কাজ করেছেন।  
বিশদ

পুরাতন মালদহ
রাসায়নিক শেষ,তাই মাঝপথে থমকে
শহর স্যানিটাইজ করার কাজ 

সংবাদদাতা, গাজোল: প্রয়োজনীয় রাসায়নিক না থাকায় মালদহ জেলার পুরাতন মালদহ শহর স্যানিটাইজ করার কাজ মাঝপথেই থমকে রয়েছে। জানা গিয়েছে, পুরসভার ৭, ৮, ৯, ১২ ও ১৪ নম্বর ওয়ার্ডগুলিতে ইতিমধ্যে স্যানিটাইজেশনের কাজ হয়ে গেলেও শহরের বাকি ওয়ার্ডগুলিতে কিন্তু সেই কাজ করা হচ্ছে না। 
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৫ মে: সংক্রমণ বেড়েই চলেছে। তার মধ্যেও চলছে অর্থনীতিকে চাঙ্গা করার প্রস্তুতি। তার অংশ হিসেবে করোনা মহামারী মোকাবিলায় সারা দেশের সামনে চারটি শহরকে সম্ভাব্য রোল মডেল হিসেবে তুলে ধরল কেন্দ্রীয় সরকার।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সানরাইজ ফুডস প্রাইভেট লিমিটেডের ১০০ শতাংশ ইক্যুইটি শেয়ার কিনে নেওয়ার জন্য চুক্তিবদ্ধ হল আইটিসি লিমিটেড। গত ৭০ বছর ধরে ব্যবসা করে আসছে সানরাইজ, যা গুঁড়ো মশলার বাজারে পূর্ব ভারতের অন্যতম সেরা ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়ে এসেছে।   ...

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: সুপার সাইক্লোনের পাঁচ দিন পরেও বরানগর, কামারহাটি, পানিহাটির একাধিক ওয়ার্ড জলমগ্ন। পুরসভার কর্তারা জানাচ্ছেন, বাগজোলা খাল পরিপূর্ণ থাকায় বরানগর ও কামারহাটির ওয়ার্ডগুলি থেকে জল নামতে সময় লাগছে।  ...

লন্ডন, ২৫ মে: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বকালের সেরা কামব্যাক ম্যাচ কোনটি? ফুটবলপ্রেমীরা নির্দ্বিধায় ২০০৫ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথাই বলবেন। ২০০৫’এর ২৫ মে, ইস্তানবুলের ওলিম্পিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের১৮৯৭: ব্রাম ...বিশদ

07:03:20 PM

কাস্টমার সার্ভিসে আমাদের সুনাম রয়েছে: সিইএসসি 

04:46:27 PM

যে কোনও দুর্যোগেই সমন্বয় রেখে কাজ করতে হয়: সিইএসসি 

04:44:16 PM

আজ মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা 

04:44:00 PM

পুরসভার সঙ্গে সমন্বয়ের সমস্যা নেই: সিইএসসি 

04:43:40 PM

প্রায় ১৫০টি টিম কাজ করছে: সিইএসসি 

04:41:27 PM